সূর্যমুখী
- আশরাফুন নাহার ২৭-০৪-২০২৪

এক দুপুর তোমার অলংকার হতে চায়,
আঁকতে চায় আলো আঁধারের ছবি তোমার অতুল্য মায়ায়,
তুমি কি সেই প্রহর কেটে রওশনের ছোঁয়া নেবে?
তুমি কি এই রোদ্র ঢেউয়ে স্নান করবে?
কত আর কিরন কাঁদন,
কত আর চিকন বেদন,
বাঁধন বেঁধে আর ও চোখে লুকোচুরি জল রেখো না,
তুমি যে দিকেই চোখ রাখো ঝরনা দেখো না।
শোনো হে সূর্যমুখী,
আবার সোনালী ছোঁয়া রূপকৌটো আঁখিতে সুরমা এঁকো,
যেন এক দুপুর রোদ এসে থেমে যায় পলক শেষে,
ঝলকে কথা বলবে কী?
বলোনা সূর্যমুখী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।